প্রেস বিজ্ঞপ্তি:
উখিয়াবাসীর প্রিয় নেতা, উখিয়া বঙ্গমাতা মহিলা কলেজের অধ্যক্ষ, উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি হামিদুল হক চৌধুরী বর্তমানে ঢাকার বিআরবি(গ্যাস্ট্রোলিভার) হাসপাতালে চিকিৎসাধীন আছেন। ঈদের দ্বিতীয় দিন ২৮ জুন তিনি উখিয়াস্থ বাড়ীতে অসুস্থ হয়ে পড়েন। ওইদিন রাতে তাকে চট্টগ্রামের ম্যাক্স হাসপাতাকে ভর্তি করা হয়। সেখানে তিনি বিশেষজ্ঞ ডাক্তারের তত্বাবধানে আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন।
অবস্থার অবনতি হলে তাকে শুকবার এয়ার এম্বুলেন্স যোগে ঢাকা নিয়ে যাওয়া হয়।
চিকিৎসকেরা জানিয়েছেন, রক্তক্ষরণ জনিত কারনে তাকে ভর্তি করা হয়েছে। তারা আরও জানান, হামিদুল হক চৌধুরী দীর্ঘ দিন ধরে লিভার জন্ডিস রোগে ভুগছিলেন। সম্প্রতি তার আরও কয়েকটি রোগ ধরা পড়েছে। সব মিলিয়ে তার শারিরীক অবস্থা ভালো নয়।
তার অসুস্থতার খবর পেয়ে উখিয়া টেকনাফের এমপি অাবদুর রহমান বদি, তার ভাইপো উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, জেলা পরিষদ সদস্য হুমায়ুন কবির চৌধুরীসহ নেতৃবৃন্দ তার শয্যা পাশে ছুটে যান এবং তার শারীরিক অবস্থার সর্বশেষ খবর নেন।
এদিকে হামিদুল হক চৌধুরীর অসুস্থতার খবরে উখিয়া-টেকনাফের বিভিন্ন মসজিদ, মন্দিরে দোয়া ও প্রার্থনার আয়োজন করে দলীয় নেতাকর্মী ও তার ভক্ত, কর্মী সমর্থকরা।